1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাতিসংঘ জলবায়ু সম্মেলনের ফাঁকে মাখোঁর সঙ্গে প্রথম সাক্ষাত সুনাকের

  • আপডেট টাইম : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ২৩৭ বার পঠিত

অনলাইন ডেস্ক::ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর এই প্রথম ঋষি সুনাক জাতিসংঘ জলবায়ু সম্মেলনের ফাঁকে সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁর সাথে সাক্ষাত করবেন। মাখোঁর দপ্তর এ কথা জানিয়েছে।

রোববার শুরু হওয়া জাতিসংঘের কপ২৭ শীর্ষ সম্মেলনে যোগ দিতে মাখোঁ ও সুনাকসহ বিশ্বের অনেক দেশের রাষ্ট্র ও সরকার প্রধান মিশরে একত্রিত হচ্ছেন।

মাখোঁ ও সুনাক গত মাসের শেষের দিকে টেলিফোনে কথা বলেন। এ ব্যাপারে ডাউনিং স্ট্রিট জানায়, চ্যানেল জুড়ে অভিবাসী ক্রসিং প্রতিরোধে বৃহত্তর সহযোগিতার বিষয়ে উভয়ে সম্মত হন।

এদিকে ডাউনিং স্ট্রিট জানায়, ব্রিটেনের নব নির্বাচিত প্রধানমন্ত্রী জোর দিয়ে বলেন, ‘চ্যানেল রুটটিকে মানুষ পাচারকারীরা যাতে কোনভাবেই ব্যবহার করতে না পারে সেটি নিশ্চিত করা উভয় দেশের জন্য গুরুত্বপূর্ণ।’
ব্রিটেনের সংবাদপত্র দ্য মেইল অন সানডেতে প্রকাশিত একটি নিবন্ধে স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্র্যাভারম্যান বলেছেন, তিনি এক্ষেত্রে বৃহত্তর সহযোগিতা গড়ে তুলতে এবং যুক্তরাজ্যের নজরদারি প্রযুক্তি আরো বেশি ব্যবহার করতে ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিনের সাথে কাজ করছেন।

এই বছর রেকর্ড ৩৭ হাজার ৫৭০ জন ছোট নৌকায় চ্যানেল পাড়ি দিয়ে ইংল্যান্ডে গেছেন।

দ্য মেইল অন সানডে জানায়, সুনাকের সরকার ফ্রান্সের সাথে ক্রস-চ্যানেল সহযোগিতার বিষয়ে ‘আগামী কয়েক সপ্তাহের মধ্যে’ একটি চুক্তি স্বাক্ষর করতে চায়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..